Be a Blogger! Write your articles.

Search In blog

কিভাবে ইউটিউব Channel Art যুক্ত করবেন?

আসসলামু অলাইকুম, কেমন আছেন সবাই? 

আশা করি টিউন্স৭১ এর সাথে থেকে ভালোই আছেন।      



YouTube Channel Art ব্যবহার করে চ্যানেল এর Profile Picture, Cover Photo ও বিভিন্ন ধরনের সোসিয়াল মিডিয়া লিংক যুক্ত করে চ্যানেল এর সুন্দর্য বৃদ্ধি করা যায়। এই আর্ট অপশন ব্যবহার করে আপনি আপনার চ্যানেল এর ভিজিটরদের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হবেন।


উপরের চিত্রটিতে দেখুন - চ্যানেল এর বাম পাশে একটি প্রোফাইল পিকচার, বড় আকারে কভার ফটো ও ডান পাশের নিচের দিকে বিভিন্ন ওয়েবসাইট ও সোসিয়াল মিডিয়া লিংক যুক্ত করা রয়েছে। এই কাজটি করার জন্য Channel Art অপশন ব্যবহার করতে হবে।.




YouTube Channel Art ব্যবহার করে আপনার ইউটিউব চ্যানেলটি সাজানোর জন্য উপরের চিত্রের নীল কালারের Customise Channel এ ক্লিক করতে হবে।  উপরের চিত্রের Customize Channel বাটনে ক্লিক করলে নিচের চিত্রটি দেখতে পাবেন।

উপরের চিত্রের বাম পাশে তীর চিহ্নিত পেনসিল আইকনে ক্লিক করে আপনার ইউটিউব চ্যানেল এর প্রোফাইল পিকচার যুক্ত করে নিতে পারবেন। বাম পাশে তীর চিহ্নিত পেনসিল আইকনে ক্লিক করলে নিচের চিত্রটি শো করবে।



এখানে Edit অপশনে ক্লিক করলে আপনার কম্পিউটার ব্রাউজারে আরেকটি নতুন ট্যাব অপেন হবে। নতুন ট্যাবে নিচের চিত্রের ন্যায় একটি নতুন পেজ দেখতে পাবেন।


এখানে আপলোড ফটো অপশন হতে আপনার চ্যানেল এর লগো কিংবা ছবি যুক্ত করতে পারবেন। Logo এর সাইজ 800x800 Px হলে সবচাইতে বেটার হয়। তবে Logo এর সাইজ 98x98 Px এর কম হলে আপলোড হবে না।

এখন উপরের সাদা রংয়ের তীর চিহ্নিত চিত্রের মধ্যভাগের গোলাকার চিহ্ন দ্বারা নির্দেশিত Add Channel Art অপশনে ক্লিক করলে নিচের চিত্রটি শো করবে।


এখানে আপনার কাঙ্খিত ছবি ড্রাগ অথবা নীল রংয়ের বাটনটিতে ক্লিক করে ছবি যুক্ত করতে পারবেন। চ্যানেল আর্ট এর ক্ষেত্রে 2560x1440 Px ছবি যুক্ত করলে বেটার হবে।

Aslo Read....


সবশেষে উপরের কালো ছবির ডান পাশের পেনসিল আইকনে ক্লিক করলে নিচের চিত্রটি দেখতে পাবেন। পেনসিল আইকনে ক্লিক করার পর নিচের চিত্রটি শো না করলে পুনরায় Customize Channel এ ক্লিক করবেন। তাহলে অবশ্যই নিচের চিত্রটি শো করবে।

এখানে আপনার ইমেইল এড্রেস, দেশ সহ বিভিন্ন সোসিয়াল মিডিয়াল লিংক যুক্ত করে নিতে পারবেন। যুক্ত করার পর নিচের Done বাটনে ক্লিক করলেই সবগুলো অপশন সেভ হয়ে যাবে। That's all.

Report Print
Share Via:

About Author


0 Response to "কিভাবে ইউটিউব Channel Art যুক্ত করবেন?"

Post a comment

Total Pageviews