Facebook SDK

ম্যাসেজ - আধুনিক মননে দ্বীনের ছোয়া বইটি পিডিএফ ডাওনলোড

গার্ডিয়ান পাবলিকেশনস প্রকাশিত ম্যাসেজ - আধুনিক মননে দ্বীনের ছোঁয়া বইটি মিজানুর রহমান আজহারী'র লেখা প্রথম বই।

ম্যাসেজ - আধুনিক মননে দ্বীনের ছোঁয়া বইটির মাধ্যমে কুরআনের ম্যাসেজগুলো পাঠকের কাছে ১২ টি টেক্স এর মাধ্যমে পৌঁছে দেওয়া হয়েছে - You have 12 unread messages! 


এবারের বইমেলায় ম্যাসেজ বইটি তুমুল জনপ্রিয়তা লাভ করেছে, লেখক এই বইটিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ বারোটি বার্তা তুলে ধরেছেন


একনজরে ম্যাসেজ বইটির বিবরনঃ



ম্যাসেজ - আধুনিক মননে দ্বীনের ছোয়া বইটি পিডিএফ ডাওনলোড

 275৳/button Buy/cart/button  

নামঃ ম্যাসেজ - আধুনিক মননে দ্বীনের ছোঁয়া

লেখকঃ মিজানুর রহমান আজহারী

প্রকাশনীঃ গার্ডিয়ান পাবলিকেশনস

প্রথম প্রকাশিতঃ ৮ই এপ্রিল ২০২১

প্রচ্ছদঃ সাইমুম আহমেদ হাসিব

মূল্যঃ ২৭৫৳ মাত্র

পিডিএফ সাইজঃ ২৮.১৪ এমবি

ডাওনলোডঃ গুগল ড্রাইভ/download /button


ম্যাসেজ বই এর সংক্ষিপ্ত রিভিউঃ 

আমাদের মুঠোফোনে যেভাবে বার্তা আশেঠিক একই ভাবে ম্যাসেজ - আধুনিক মননে দ্বীনের ছোঁয়া বইটির মাধ্যমে কুরআনের মেসেজগুলো পাঠকদের মাঝে ১২ টি মেসেজ আকারে উপস্থাপন করা হয়েছে।


তাইতো প্রচ্ছদে উল্লেখ করা হয়েছে " You have 12 unread messages !" যা নতুন প্রজন্মের জন্য অত্যান্ত প্রয়োজনীয় একটি বই। কারণ নতুন প্রজন্মকে যদি সঠিক পথ দেখানো যায় তাহলে তারা সঠিক গন্তব্যে পৌঁছাবেই।


তাহলে চলুন আপনার জীবনের জন্য গুরুত্বপূর্ণ ১২ টি বার্তা পড়ে নেইঃ

  • কুরআনের মা
  • মুমিনের হাতিয়ার
  • কুরআনিকশিষ্টাচার
  • উমর দারাজ দিল
  • ডাবল স্ট্যান্ডার্ড
  • উসরি ইউসরা : কষ্টের সাথে স্বস্তি
  • রেগে গেলেন তো হেরে গেলেন
  • শাশ্বত জীবন বিধান
  • স্মার্ট প্যারেন্টিং
  • মসজিদ : মুসলিম উম্মাহর নিউক্লিয়াস
  • ঐশী বরকতের চাবি
  • বিদায়বেলা

এবার চলুন উক্ত বিষয়গুলো  সংক্ষিপ্ত আকারে জেনে নেওয়া যাক।

Related post:


কুরআনের মা:

কুরআনের মা বলতে মূলত সূরা ফাতিহাকে  বুঝানো হয়, অসংখ্য গুণে গুণান্বিত এই ছোট সূরাটি কুরআনের প্রথম সূরা।

 এই সূরাটি কুরআনের সূচনা হয়েছে। এই সূরার মধ্য দিয়েই খুলে যায় কোরআনের বিস্ময়কর জগতের ধার। মিজানুর রহমান আজহারী এই সূরার বিভিন্ন তাৎপর্য গুরুত্ব এবং বিষয়বস্তু তুলে ধরেছেন।

তাছাড়াও এটি সবচাইতে দামি এবং বরকতময় সূরা।

মুমিনের হাতিয়ার:

দুআ হচ্ছে মুমিনের হাতিয়ার। যদিওবা এটি শুধুমাত্র দুই অক্ষরের একটি শব্দ কিন্তু, এই শব্দের ক্ষমতা ব্যাপক। দোয়ার মাধ্যমে মানুষ তার ভাগ্যকে পরিবর্তন করতে পারে। তাছাড়াও মিজানুর রহমান আজহারী এই বইটিতে তুলে ধরেছেন কোরআন হাদিসের আলোকে দোয়া করার পদ্ধতি সমূহ, দোয়া কবুলের সময় এবং দোয়া কবুলের শর্তাবলী। এই সকল বিষয় এই বইটিতে বিস্তারিতভাবে তুলে ধরেছেন লেখক।


কুরআনিক শিষ্টাচার:

 শিষ্টাচার বলতে মূলত মানুষের আদব-কায়দা , মানবিক গুণাবলী এবং আচার-ব্যবহার কে বোঝায়। লেখক এই বিষয়গুলো নিয়ে বিস্তারিত ভাবে এই বার্তাটিতে আলোচনা করেছেন। শুধু তাই নয় এছাড়াও তিনি অন্যের নিন্দা করা, গীবত করা, অন্যের ব্যাপারে মন্দ ধারণা করা, কারো গোপনীয় বিষয় সম্পর্কে জানার চেষ্টা করা ইত্যাদির কুফল ও পরিত্রাণের উপায় সুনিপুণভাবে বিস্তারিত আলোচনা করেছেন।


উমর দারাজ দিল:

চতুর্থ বার্তাটিতে লেখক ইসলামের দ্বিতীয় খলিফা হযরত উমর রাঃ সম্পর্কে আলোচনা করেছেন।

 উমর রাঃ এমন ব্যক্তিত্বের অধিকারী ছিলেন যে তিনি যে রাস্তা দিয়ে হাঁটতেন শয়তান সেই রাস্তার আশেপাশেও থাকব না। তাছাড়াও মদিনার মুনাফিকরা তাকে যমের মত ভয় পেত। মদিনার মায়েরা তাদের বাচ্চাদের ভয় দেখাতে বলতো ওইযে দেখো উমর আসছে।কী যেন এক হাহাকার… আহা আর একজন উমর চাই আমাদের। আর একটা বলিষ্ঠ হাত।

ডাবল স্ট্যান্ডার্ড:

ডাবল স্ট্যান্ডার্ড বলতে মুনাফিক ব্যক্তিদের বোঝানো হয়েছে। একজন মুনাফিকের চাইতে ঘৃণিত ব্যক্তি আল্লাহ তাআলার দুনিয়ায় আর কেউ নেই। মুনাফিক মানে দ্বিমুখী চরিত্রের লোক। প্রতারক শ্রেণীর এই লোক গুলো সমাজ এবং রাষ্ট্রের জন্য খুবই ক্ষতিকর।

এই পর্বে লেখক  মুনাফিকদের কর্ম, আত্নপ্রকাশ, প্রকারভেদ, আলামত, বৈশিষ্ট্য এবং তা থেকে উত্তরণের পদ্ধতি নিয়ে আলোচনা করেছেন।

উসরি ইউসরা :

(কষ্টের সাথে স্বস্তি) দুঃখ-কষ্ট,সমস্যা ,বিপদ-আপদ এগুলো আমাদের নিত্যদিনের সঙ্গী। এগুলোকে সাথে নিয়েই আমাদেরকে জীবন পাড়ি দিতে হয়। দিনের আলোর শেষে যেমন রাত আসাটাই স্বাভাবিক  ঠি ক তেমনি বিপদ আপদও মানুষের জীবনের এক স্বাভাবিক বাস্তবতা। কিন্তু আমরা তা মেনে নিতে চাই না আমরা মরীচিকার পেছনে ছুটতে থাকি। 

বিপদ আপদে পতিত হলে আমরা আমাদের ভারসাম্য হারিয়ে ফেলি। অনেক সময় বলে বসি যে আল্লাহতায়ালা যদি সত্যিকারেই থেকে থাকেন তাহলে কেন আমার এত বিপদ? কেন আমার জীবনে এত দুঃখ কষ্ট? আস্তাগফিরুল্লাহ আমাদের চিন্তা ধারণা গুলো কতোইনা  ভয়াবহ। এই পর্বে লেখক এই সমস্ত বিষয় গুলো বিস্তারিতভাবে তুলে ধরেছেন।

রেগে গেলেন তো হেরে গেলেন:

এই পর্বে লেখক রাগের ক্ষতিকর দিকগুলো সম্পর্কে তুলে ধরেছেন। যখন আমরা খুব বেশি রাগান্বিত হই তখন শুধু আমাদের পারস্পরিক সম্পর্ক এবং বন্ধুত্ব নষ্ট হয়না পাশাপাশি আমাদের শরীরের জন্য ক্ষতি হয়।

এই টপিকে তিনি রেগে যাওয়ার ক্ষতিকর দিকগুলো ছাড়াও। রেগে যাওয়ার কারণ, রাগ কমানোর পদ্ধতি।

লেখক এই বিষয়গুলোকে সুনিপুণভাবে তুলে ধরেছেন এই বার্তাটিতে।

শাশ্বত জীবনবিধান:

আজকের এই নৈরাজ্যের পৃথিবীতে আমাদেরকে আশার আলো ছড়িয়ে দিতে হবে। আশা মানুষকে উজ্জীবিত করে অন্যদিকে হতাশা মানুষের হৃদয় কে ধ্বংস করে দেয়। তাই আমাদেরকে ইসলামিক দাওয়াতের ক্ষেত্রে নৈরাজ্যের কথা পরিহার করতে হবে যাতে মানুষ আশাবাদী হয়ে উঠতে পারে এবং মানুষের সাথে কথা বলার সময় তার ভুল এর চেয়ে গুণের কথা বেশি বলতে হবে।

স্মার্ট প্যারেন্টিং:

আল্লাহ তাআলার অসংখ্য নিয়ামত এর মধ্যে অন্যতম নিয়ামত হলো সন্তান। সন্তান পালনে বিভিন্ন ইসলামিক দিকনির্দেশনা এবং ভালো পিতা-মাতা হওয়ার বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত ভাবে তুলে ধরেছেন এই টপিকটিতে।

মসজিদ : (মুসলিম উম্মাহর নিউক্লিয়াস)

একজন মুসলিমের কাছে মসজিদের গুরুত্ব এতটাই বেশি যে যার কারণে লেখক মসজিদকে মুসলিম উম্মাহর নিউক্লিয়াসের সাথে তুলনা করেছেন। সমাজে মসজিদের কী কী ভূমিকা রয়েছে ?কিভাবে মসজিদ আবাদ করতে হয়?

এগুলো ছাড়াও মসজিদুল হারাম, মসজিদে নববী ও মসজিদে আকসার গুরুত্ব ও ইতিহাস নিয়ে আলোচনা হয়েছে। তাছাড়াও কিভাবে মসজিদ কে কাজে লাগিয়ে একটি ইসলামিক সমাজ গঠন করতে হবে তাও লেখক এই পর্বটিতে আলোচনা করেছেন।

ঐশী বরকতের চাবি:

লেখক এই অংশে হালাল-হারামের বিবরণ, রিজিক ইত্যাদি বিষয়ে আলোচনা তুলে ধরেছেন সুনিপুণভাবে ।যা পাঠকদের হৃদয় ছুয়ে যাবে।

বিদায় বেলা:

বিদায় বেলা বলতে মূলত মৃত্যুকে বোঝায়। প্রত্যেক মানুষকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে।শেষ পর্বে লেখক অবিশ্বাসীদের বিদায়, পরকালের ইন্টারভিউ, শেষ বিদায়, ভালো/খারাপ মৃত্যুর লক্ষণ ট ইত্যাদি বর্ননা করেছেন সুনিপুণভাবে।


৩৩ টি কম্পিউটার স্কিল বিষয়ক বই একত্রে ডাওনলোড করুন.alert-success 


Post a Comment

Previous Post Next Post