Facebook SDK

 আসসলামু অলাইকুম, কেমন আছেন সবাই? 

আশা করি টিউন্স৭১ এর সাথে থেকে ভালোই আছেন।  আজকের বিষয়  :   কিভাবে ফোনে ইউটিউব ব্যাকগ্রাউন্ডে প্লে করবেন? [ সাথে ফ্রি এড ব্লকার ]  "

ইউটিউব অ্যাপ মিনিমাইজ করলেই ইউটিউব প্লে হওয়া বন্ধ হয়ে যায়। আপনি জাস্ট ফোন লক করে বা অন্য অ্যাপে কাজ করার সময় ইউটিউব উপভোগ করতে পারেন না। অনেকে ইউটিউবেই মিউজিক প্লে করেন সবসময়, তাদের জন্য এটা অত্যন্ত বিরক্তিকর ব্যাপার। ইউটিউবের ডিফল্টভাবেই এই ব্যাকগ্রাউন্ড প্লে ফিচারটি রয়েছে, কিন্তু সেটা আনলক করার জন্য মাসিক চার্জ প্রদান করতে হয়, যেটা সত্যিই একটা ফ্রি ফিচার হওয়া উচিৎ ছিল!

Play YouTube  vedio in background.  


যাইহোক, আপনি চাইলে গুগল ক্রোম ব্রাউজার ইউজ করে আপনার অ্যান্ড্রয়েড ফোনে সহজেই ইউটিউব ব্যাকগ্রাউন্ডে প্লে করতে পারবেন, যেহেতু প্রায় সকলেই গুগল ক্রোম ইউজ করেন তাই এটা ক্রোমে এনাবল করতে পারা অনেক সহজ ব্যাপার হবে। দ্বিতীয়ত, তৃতীয়পক্ষ কিছু অ্যাপ ইউজ করেও এই কাজ করা যায়।

গুগল ক্রোমে ইউটিউব ব্যাকগ্রাউন্ড প্লে:

১। প্রথমে আপনার অ্যান্ড্রয়েড ফোনের গুগল ক্রোম ব্রাউজারটি ওপেন করুন। তারপরে  https://m.youtube.com টাইপ করে ইউটিউব এর মোবাইল ভার্সন পেজে প্রবেশ করুন! সরাসরি, youtube.com ব্রাউজারে প্রবেশ করালে অনেক সময় ক্রোমে ইউটিউব ওপেন না হয়ে ইউটিউব অ্যাপে প্রবেশ করে। আপনাকে ইউটিউব অ্যাপে প্রবেশ করা যাবে না, গুগল ক্রোমেই ইউটিউব ওয়েবসাইট ওপেন করে রাখতে হবে।

২। এবার ইউটিউবে আপনার পছন্দের ভিডিওটি সার্চ বা ব্রাউজ করে বের করুন, যেটা আপনি প্লে করতে চান, ভিডিওটি খুঁজে পেলে ক্রোমে তিন ডট মেন্যু থেকে ট্যাপ করে Desktop site অপশনটি সিলেক্ট করুন। (না বুঝতে পারলে নিচের স্ক্রীনশটটি অনুসরণ করুন)।



৩। Desktop site অপশনটি সিলেক্ট করার সাথে সাথে আপনার ভিডিও পেজটি রিফ্রেশ হয়ে যাবে। পেজটি রিফ্রেশ হয়ে গেলে এবার ভিডিওটি প্লে করুন এবং অ্যাপটি সুইচ করুন বা ফোনের হোম স্ক্রীনে চলে আসুন, ভিডিওটি প্লে হওয়া বন্ধ হয়ে যাবে!

৪। এবার ফোনের উপর থেকে সোয়াইপ ডাউন করে control center বের করুন, তারপরে দেখবেন সেখানে একটি মিনি ভিডিও সেটিং দেখাচ্ছে এবং প্লে আইকন শো করছে! প্লে বাটনটিতে ট্যাপ করুন!






৫। এবার আপনার ভিডিওটি ব্যাকগ্রাউন্ডেই চলবে, আপনি অ্যাপ সুইচ করুন অথবা ফোন লক করে দিন, ব্যাস আপনার ভিডিওটি প্লে হয়ে থাকবে ব্যাকগ্রাউন্ডে! কাজ শেষ!

তৃতীয়পক্ষ অ্যাপ ব্যবহার করে ইউটিউব ব্যাকগ্রাউন্ডে প্লে

এই কাজের জন্য আমার কাছে বেস্ট অ্যাপটি মনে হয়; NewPipe — এটি সম্পূর্ণ ফ্রি এবং ওপেন সোর্স একটি অ্যাপ সাথে অ্যাপটি মারাত্মক লাইটওয়েট! মজার ব্যাপার হচ্ছে এই অ্যাপটি গুগলের কোন এপিআই এবং গুগল প্লে সার্ভিস ব্যাতিতই চলতে পারে। আপনি ইউটিউব ভিডিও ব্যাকগ্রাউন্ডে প্লে করা, ইউটিউব ভিডিও নানান রেজুলেশনে ডাউনলোড করা, বিজ্ঞাপন মুক্ত ইউটিউব ভিডিও দেখা, আর ৫-৬ বছরের পুরাতন অ্যান্ড্রয়েড ফোনেও এই অ্যাপ রান করাতে পারবেন। ইউটিউবে তো বিজ্ঞাপন দেখাবেই না, সাথে এই অ্যাপ ও সম্পূর্ণ বিজ্ঞাপন ফ্রি!




ফোনে ইউটিউব ব্যাকগ্রাউন্ডে প্লে করার জন্য আরেকটি ভালো অ্যাপ রয়েছে, যার নাম; YouTube Vanced — এটি মূলত ইউটিউব প্রিমিয়াম অ্যাপেরই ফ্রি ভার্সন! যেসকল ফিচার গুলোর জন্য গুগল আপনার কাছে টাকা নিয়ে প্রিমিয়াম অ্যাপ ফাংশন প্রদান করে, এই Vanced অ্যাপটি ইউজ করে সবই ফ্রি তে পাওয়া যেতে পারে। ব্যাকগ্রাউন্ড প্লে, ডার্ক মোড, ভিডিও ডাউনলোড, বিজ্ঞাপন ফ্রি — আরো অনেক ফিচার রয়েছে এই অ্যাপটিতে।


মূলত YouTube Vanced অ্যাপটি XDA ডেভেলপার থেকে ডেভেলপ করা, এটি রুটেড ও নন-রুটেড দুই টাইপের ফোনেই কাজ করে।


তো এই ছিল আজকের  পর্বের সবকিছু! টিউন্স৭১ থেকে আপনি উপকৃত হলে জাস্ট একটা কাজ করতে হবে, সেটা হচ্ছে বন্ধুদের সাথেও শেয়ার করে জানিয়ে দেওয়া!

6 Comments

  1. ইউটিউব ভিডিও থেকে যেভাবে টাকা আয় করা যায়
    বাংলাদেশে এখন ইউটিউব ভিডিও মতো সামাজিক মাধ্যমগুলোর জনপ্রিয়তা যেমন বাড়ছে, তেমনি অনেকের কাছে এগুলো অর্থ আয়ের জন্য একটি মাধ্যম হিসাবে গড়ে উঠছে।

    ReplyDelete

  2. it is a great article. i hope i will get more information from here, you can also go
    buy google reviews for know
    more

    ReplyDelete
  3. ভাই কিভাবে ফেসবুক থেকে লিংক ব্লক হ‌ওয়া ছাড়া আনলিমিটেড ট্রাফিক নিব

    ReplyDelete
    Replies
    1. Link shortener or google doc use koren.

      Delete
    2. সবচেয়ে বেশি ভিজিটর পাবেন ইমো গ্রুপ এ link সেয়ার করে কিন্ত এটা বেশি স্থায়িত্ব না।

      Delete

Post a Comment

Previous Post Next Post