Smart NID Card Design PLP File


আসসালামু আলাইকুম,সকলকে পবিত্র মাহে রমজান এবং আসন্ন ঈদের শুভেচ্ছা। 

আমাদের সবার এনআইডি কার্ড থাকলেও স্মার্ট কার্ড নাই,আমি নিজেও এখনো স্মার্ট কার্ড পাইনি। অনেক ক্ষেত্রে অনলাইন ভেরিফিকেশন এর জন্য স্মার্ট কার্ড প্রয়োজন হয়,তখন আপনি কি করবেন? এর একটাই সমাধান আপনার জাতীয় পরিচয় পত্রের তথ্য অনুযায়ী একটা স্মার্ট কার্ড তৈরী করে নেওয়া। আমরা সেই কাজটি সহজ করতে স্মার্ট কার্ড এর পিএলপি ফাইল সেয়ার করবো। যেটি Pixellab অ্যাপ এর মাধ্যমে আপনার জাতীয় পরিচয় পত্র অনুযায়ী তৈরী করে নিবেন।


নোটঃ স্মার্ট কার্ড পিএলপি ফাইল সবার উপকারের জন্য তৈরী করা হয়েছে,কারো ক্ষতির জন্য নয়। অবৈধভাবে অন্য ব্যাক্তির তথ্য দিয়ে স্মার্ট কার্ড বানিয়ে ব্যাবহার করলে আমরা দায়ি নয়। 




Related post:

  1. JSC Registration Card PLP File Download
  2. PRESS ID Card PLP file download
  3. Remove Photo background by telegram bot
  4. SSC Certificate PLP File Download


Smart NID Card Design PLP File:

নিচে স্মার্ট কার্ডের ছবি দেওয়া হলো ( নমুনা কপি)। হুবহু ডিজাইন করা স্মার্ট কার্ড তৈরী করতে নিচে থেকে পিএলপি ফাইলটি ডাওনলোড করে Pixellab অ্যাপ অপেন করে নিজের তথ্য অনুযায়ী বানিয়ে নিন।


Smart NID Card Design PLP File


Smart NID Card Design PLP File: Download 


পিএলপি ফাইল কীভাবে যুক্ত করবেন এবং ব্যবহার করবেন?

ধাপ-১: আপনি যদি কোন পিএলপি ফাইল নিয়ে কাজ করতে বা ডিজাইন করতে চান তবে প্রথমেই Pixellab মোবাইল অ্যাপটি ডাউনলোড নিয়ে নিতে হবে।

বিদ্র: Pixellab অ্যাপ এর সব ভার্সনে পিএলপি ফাইল সাপোর্ট করেনা তাই পিএলপি সাপোর্ট করে এমন ভার্সন ডাওনলোড করতে হবে। 



Related post:

ধাপ-২: Pixellab অ্যাপ ওপেন করে ডান কোনায় অনেকগুলো মেনু বা উইন্ডো আসবে। আর একটু নিচে গেলে Open .PLP File নামে একটা অপশন পাবেন সেই অপশনে ক্লিক করুন।

ধাপ-৩: ক্লিক করার পর একটি উইন্ডো খুলবে। উইন্ডোর উপরে আপনি তিনটি অপশন দেখতে পাবেন। এর থেকে ডানে (.PLP) এ ক্লিক করার পর আপনাকে ফাইল ম্যানেজারে নিয়ে যাওয়া হবে।

ধাপ-৪: ফাইল ম্যানেজারে যাওয়ার পর আপনি যে ফোল্ডারে পিএলপি রেখেছেন সেখানে প্রবেশ করুন। যদি ডিফল্টরূপে একটি ডাউনলোড ফোল্ডার থাকে, আপনি ডাউনলোড ফোল্ডারে সমস্ত PixelLab PLP ফাইল পাবেন। অথবা উপরের তীর আইকনে ক্লিক করুন এবং ডাউনলোড ফোল্ডার বা PLP ফাইল রয়েছে এমন ফোল্ডার খুঁজে পেতে সমস্ত ফোল্ডার চেক করুন।

ধাপ-5: আপনি যখন PLP ফাইলটি খুঁজে পাবেন, তখন এটিতে ক্লিক করুন। ক্লিক করার পর আপনার সামনে 2টি অপশন আসবে: 

1.Open Only 

2.Open and Add।

প্রথমটিতে ক্লিক করলে ফাইলটি একবার খুলবে কিন্তু সংরক্ষণ হবে না আর আপনি যদি ২য় অপশন সিলেক্ট করেন তাহলে ফাইলটি ওপেন হয়ে সাথে সাথে সেভ হয়ে যাবে এবং আপনি পরে খুব সহজেই ব্যবহার করতে পারবেন।

Post a Comment

Previous Post Next Post