Facebook SDK

 আসসালামুয়ালাইকুম ওয়া রহমাতুল্লাহ !

কেমন আছেন  সবাই?  

গত ০৫-১১-২০২০ইং তারিখে বাংলাদেশ সেনাবাহিনীর ওয়েবসাইটে ৮৬ তম বিএমএ লং কোর্সের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় ।
২০২০ সালের নিয়মিত এইচএসসি পরীক্ষার্থীদের সেনাবাহিনীর অফিসার পদে আবেদনের সুযোগ !


এটি একটি পূর্ণাঙ্গ বিজ্ঞাপন হলেও আমি একটি বিষয়কেই এখানে হাইলাইট করেছি । তো যায় হোক আজ থেকে অর্থাৎ ০৬-১১-২০২০ইং তারিখ থেকে শুধু মাত্র অনলাইনে আবেদন করা যাবে । আবেদনের শেষ তারিখ ০৯ জানুয়ারি ২০২০ । তবে বিশেষ প্রয়োজনে এটি পরিবর্তন করার ক্ষমতা সেনাবাহিনী কতৃপক্ষ রাখে ।

২০২০ সালের নিয়মিত এইচএসসি পরীক্ষার্থীদের সেনাবাহিনীর অফিসার পদে আবেদনের সুযোগ !


পোস্টের শেষের দিকে আমি সম্পূর্ণ বিস্তারিত বিজ্ঞাপনটির লিংক দিয়েছি । সেখানেই আপনি শিক্ষাগত যোগ্যতা, অযোগ্যতা , আবেদন পদ্ধতি , নির্বাচন পদ্ধতি ইত্যাদি বিস্তারিত জানতে পারবেন ।
এছাড়া ২০২০ সালের নিয়মিত এইচএসসি পরীক্ষার্থীদের, যাদের এসএসসি তে জিপিএ-৫ আছে কেবল তারাই আবেদন করতে পারবেন ।

স্কিনশট -
২০২০ সালের নিয়মিত এইচএসসি পরীক্ষার্থীদের সেনাবাহিনীর অফিসার পদে আবেদনের সুযোগ !



সংক্ষিপ্ত রিকয়েরমেন্ট নিচে দেওয়া হলঃ

১. বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এর অধীনে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট/সমমান পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারবেন না।

শিক্ষাগত যোগ্যতা:
(১) জাতীয় মাধ্যম: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট/সমমান পরীক্ষায় যে কোন একটিতে জিপিএ ৫.০০ ও অন্যটিতে জিপিএ ৪.৫০ পেয়ে উত্তীর্ণ।

(২) ইংরেজী মাধ্যম: ‌ও‌ লেভেলে ৬টি বিষয়ের মধ্যে ৩টিতে এ গ্রেড, ৩টিতে বি গ্রেড এবং এ লেভেলে ২ টি বিষয়েই ন্যুনতম বি গ্রেড পেয়ে উত্তীর্ণ।

অথবা,

‌ও‌ লেভেলে ৬টি বিষয়ের মধ্যে ২টিতে এ গ্রেড, ৩টিতে বি গ্রেড ও ১টিতে সি গ্রেড এবং এ লেভেলে ২ টি বিষয়েই ১টিতে এ গ্রেড ও ১টিতে বি গ্রেড পেয়ে উত্তীর্ণ।

(৩) সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের জন্য‍: এইচএসসি ও এসএসসি উভয় পরীক্ষায় পৃথকভাবে ন্যুনতম জিপিএ ৪.০০ পেয়ে উত্তীর্ণ



গুগল ড্রাইভ লিংক  : Join Bangladesh army  

Post a Comment

Previous Post Next Post