Facebook SDK



সমন্বিত সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের (২০১৮ সাল ভিত্তিক) নিয়োগ পরীক্ষার কেন্দ্র ও আসন বিন্যাস প্রকাশ করেছে ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি)। আগামী ৫ ডিসেম্বর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজ সোমবার (২৩ নভেম্বর) দুপুরে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের আসন বিন্যাস প্রকাশ করা হয়।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকার ৬৭টি কেন্দ্রে এক লাখ ৪০ হাজার ১৫৫ জন পরীক্ষার্থী পরীক্ষা দেবেন। ৭৭১টি পদে নিয়োগ পেতে ৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এক ঘণ্টার পরীক্ষা দেবেন চাকরি প্রত্যাশীরা। এ ঘণ্টার পরীক্ষা এমসিকিউ পদ্ধতিতে।


এই সাত ব্যাংক হলো সোনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, রূপালী ব্যাংক লিমিটেড, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন ও ইনভেস্টমেন্ট করপোরেশন বাংলাদেশ ও কর্মসংস্থান ব্যাংক।


বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যসচিব আরিফ হোসেন খান প্রথম আলোকে বলেন, সাত ব্যাংকের ৭৭১টি সিনিয়র অফিসার পদের পরীক্ষা ৫ ডিসেম্বর, শনিবার। স্বাস্থ্যবিধি মেনে এই পরীক্ষা রাজধানীর ৬৫-৭০টি কেন্দ্রে নেওয়া হবে। প্রবেশ পত্রে বলা আছে মাস্ক ছাড়া ঢুকতে দেওয়া হবে না। এ ছাড়া পরীক্ষা কেন্দ্রে হুড়োহুড়ি করে ঢুকতে দেওয়া হবে না। প্রার্থীদের দূরত্ব বজায় রেখে সারিবদ্ধভাবে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে। এ ছাড়া বড় বেঞ্চে দুই পাশে দুজন ও ছোট বেঞ্চে একজনকে বসতে দেওয়া হবে।

কত জন চাকরি প্রত্যাশী এ পরীক্ষায় অংশ নেবেন তা জানতে চাইলে আরিফ হোসেন খান বলেন, ১ লাখ ৪০ হাজার প্রার্থী আবেদন করেছেন। আমরা করোনার সব স্বাস্থ্যবিধি মেনে তাঁদের পরীক্ষার আয়োজন করেছি।


পরীক্ষার কেন্দ্রের নাম বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে দেওয়া হবে বলেও জানান আরিফ হোসেন খান।

নাম ও শূন্য পদের সংখ্যা

সোনালী ব্যাংক লিমিটেড-২৬৪ টি

জনতা ব্যাংক লিমিটেড-১৩৯ টি

রূপালী ব্যাংক লিমিটেড-২১১ টি

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক-১১৩ টি

বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন-০৮ টি

ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ-৩০ টি

কর্মসংস্থান ব্যাংক-৬ টি

সমন্বিতভাবে এই ৭টি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে মোট ৭৭১ জনকে নিয়োগ দেওয়া হবে।



Circular Dwonload here : Google Drive

Post a Comment

Previous Post Next Post