Be a Blogger! Write your articles.

Search In blog

বাংলাদেশের সাইটে ভারতীয় হ্যাকারদের হামলা [cybar attack]

 বাংলাদেশে সাইবার হামলা চালিয়েছে ভারতীয় হ্যাকাররা। ৩০ অক্টোবর, শুক্রবার রাতে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) ওয়েবসাইটে এই হামলা হয়। ‘ইন্ডিয়ান আন্ডারগ্রাউন্ড হ্যাকার’ নামে ভারতীয় হ্যাকার কমিউনিটি সতর্কতামূলক এই হামলা চালিয়েছে।


জানা গেছে, মহানবীকে (সা.) নিয়ে কটূক্তি করার প্রতিবাদে ফ্রান্সের বেশ কিছু বাণিজ্যিক ওয়েবসাইট হ্যাক করে বাংলাদেশের ‘সাইবার ৭১’ সহ বিভিন্ন দেশের হ্যাকার কমিউনিটি। এ ঘটনার পরিপ্রেক্ষিতেই বাংলাদেশে এই সাইবার হামলা চালানো হয়েছে।

রাবিপ্রবি’র ওয়েবসাইটটি হ্যাক করে এতে GH057_5P3C706 নামের হ্যাকার দলটি এই আক্রমণ করেছেন বলে ওয়েবসাইটে উল্লেখ করা হয়।

এ বিষয়ে ইন্ডিয়ান আন্ডারগ্রাউন্ড হ্যাকাররা জানান, বিশ্বের সকল মুসলিম হ্যাকারদের জন্য এটি কেবলমাত্র একটি সতর্কতা। ফ্রান্স ও ভারতীয় সাইবার স্পেসে হ্যাকিং বন্ধ করুন। অন্যথায় সবচেয়ে খারাপ ফলাফলের মুখোমুখি হবে আপনাদের।

প্রসঙ্গত, গত ২৪ অক্টোবর মধ্যরাতের পর থেকে মহানবীকে (সা.) নিয়ে কটূক্তির প্রতিবাদে ফ্রান্সের বেশ কয়েকটি বাণিজ্যিক ওয়েবসাইট হ্যাক করে বাংলাদেশি হ্যাকার কমিউনিটি ‘সাইবার ৭১’সহ বিভিন্ন দেশের হ্যাকাররা। হ্যাকারদের ক্রমাগত আক্রমণে বিপর্যস্ত হয়ে পড়ে ফ্রান্সের বিভিন্ন ওয়েবসাইট। ফলে বাধ্য হয়ে দেশটিতে জরুরি সাইবার সিকিউরিটি অ্যালার্ট জারি করা হয়।

Report Print
Share Via:

About Author


0 Response to "বাংলাদেশের সাইটে ভারতীয় হ্যাকারদের হামলা [cybar attack] "

Post a comment

Total Pageviews