আসসলামু অলাইকুম, কেমন আছেন সবাই? 

আশা করি টিউন্স৭১ এর সাথে থেকে ভালোই আছেন।  আজকের বিষয়  :Website Structured Data Errors গুলি দেখবেন কিভাবে?

কিভাবে ব্লগারে নিউজ পোর্টাল ওয়েবসাইট বানাতে হয়


একটি ব্লগ ওয়েবসাইটের প্রধান প্রাণ হচ্ছে কনটেন্ট। যার ব্লগে যত ভালমানের কনটেন্ট থাকবে, সে ব্লগিং তথা অন-লাইন জগতে তত দ্রুত সাফল্যের দ্বারপ্রান্তে পৌছতে পারবে। কারণ একটি ব্লগে যা কিছু করা হয়, তার সবকিছুই হয় কনটেন্ট-কে কেন্দ্র করে। এ ক্ষেত্রে একজন ওয়েবমাষ্টার তার ব্লগের কনটেন্টগুলিকে যত বেশী SEO Friendly করে উপস্থাপন করতে পারেন, সার্চ ইঞ্জিন হতে তার ব্লগে ভিজিটর বাড়ার সম্ভাবনা তত বেশী বৃদ্ধি পেয়ে যায়।

 তাছাড়া ওয়েব জগৎ উন্নত হওয়া সাথে সাথে ওয়েবমাষ্টাররাও বিভিন্ন ধরনের নিত্য নতুন কৌশল অবলম্বন করছেন। সেই সাথে সার্চ ইঞ্জিনকে ওয়েবসাইটের বিষয়বস্তু সম্পর্কে পরিষ্কার ধারনা দিয়ে সার্চ রেজাল্টে Structured Data সুন্দরভাবে উপস্থাপনের জন্য Google এই পদ্ধতি চালু করেছে।



Structured Data কি?

এ বিষয়টি সম্পর্কে সবাই কম বেশী অবগত আছেন বিধায় নতুন করে কিছু বলার নেই। সাধারণত সার্চ ইঞ্জিন বট যখন একটি ব্লগ Crawl করে তখন ব্লগের সকল বিষয়গুলি ভালভাবে পড়ে নেয়। এ ক্ষেত্রে একটি সুন্দর ও পরিপূর্ণভাবে Data Structured করা ব্লগকে যে কোন সার্চ ইঞ্জিন অন্য কোন নরমাল ব্লগের চাইতে অধিক গুরুত্ব দেবে। কারণ এই Structured Data সার্চ ইঞ্জিন বটদের হাতে কলমে বলে দেবে ব্লগের কোথায় কি রয়েছে এবং কোন অংশগুলি অধিক গুরুত্বপূর্ণ। ফলে সার্চ ইঞ্জিন ব্লগের পোষ্টগুলি সহজে সুন্দরভাবে সার্চ রেজাল্টে প্রদর্শণ করবে।

So, Let's start now......   

Structured Data Errors গুলি সংশোধন করার পূর্বে অবশ্যই আপনার ব্লগের কোথায় কোথায় ভূল রয়েছে সেগুলি পরীক্ষা করে নিতে হবে। এ কাজটি Google Structured Data Testing Tool এর মাধ্যমে করতে পারবেন।
  • প্রথমে এই লিংক থেকে গুগল Structured Testing Tool এ ক্লিক করুন।
  • তারপর নিচের চিত্র হতে আপনার ব্লগের Url টি দিয়ে Run Test বাটনে ক্লিক করুন।
Website Structured Data Errors গুলি দেখবেন কিভাবে?



  • Run Test বাটনে ক্লিক করার পর ডান দিকে আপনার ব্লগের গঠনের সকল ভূলগুলি লাল কালারের মাধ্যমে শো করবে। 

Website Structured Data Errors গুলি দেখবেন কিভাবে?
Website Structured Data Errors গুলি দেখবেন কিভাবে?


  • আরো বিস্তারিত জানতে দেখানো যায়গা ক্লিক করুন।
Website Structured Data Errors গুলি দেখবেন কিভাবে?



  • উপরের চিত্রে দেখুন একটি ব্লগের সকল ভূলগুলি লাল কালারের মাধ্যমে শো করছে এবং বাম পাশে ক্রস চিহ্ন দিয়ে ভূল বুঝানো হয়েছে। ভূল সম্পর্কে আরো বিস্তারিত আপনার Google Webmaster Tools একাউন্ট থেকে জেনে নিতে পারবেন।



Post a Comment

Previous Post Next Post